Header Ads Widget

Ticker

6/recent/ticker-posts

সংবাদপত্র পড়ার উপকারিতা ।। Benefits of Reading Newspapers

Benefits of Reading Newspapers

Reading a newspaper is a good practice that can provide a great sense of educational value. Newspapers carry information about politics, economy, entertainment, sports, business, industry, trade, and commerce. This practice, it will not only improve your knowledge of general information but also improves your language skills and vocabulary. Many have had the habit of reading daily newspapers that their days seem to be incomplete without taking the newspaper in the morning. 

Here are some of the benefits you can get by reading daily magazines:

Benefits of Reading Newspapers , সংবাদপত্র পড়ার উপকারিতা

The Newspaper Carries The World's News.


1. Provide newspaper information and general knowledge.

2. Newspapers provide news about the economic condition of a country, sports, games, entertainment, trade, and commerce.

3. Reading the newspaper makes a good habit and it is already part of modern life. This practice will expand your perspective and enrich your knowledge.

4. Reading the newspaper makes you well informed. It enables you to participate in every discussion related to current events in the world.

5. Reading the newspaper will improve your knowledge in general and it will be easy for you to relate to other people who often talk about current events and politics.

Through the newspaper, you have a clear idea and understanding of what is happening in your country and the whole world.

সংবাদপত্র 

সংবাদপত্র হচ্ছে এমন একটি কাগজ যা আমাদেরকে পৃথিবীর দূরের ও কাছের সকল সংবাদ দেয়। এটি একটি জাতির খুবই গুরুত্বপূর্ণ জিনিস। এটি খুবই প্রয়ােজনীয় একটি উপায় যার মাধ্যমে জনমত প্রকাশ পায়। সংবাদপত্র সর্বপ্রথম চীন দেশে প্রকাশিত হয়। পরবর্তীতে ইংল্যান্ডে এবং প্রয়ােজন অনুসারে অন্যান্য দেশে ছড়িয়ে পড়ে। সমাচার দর্পণ ইচ্ছে প্রথম বাংলা সংবাদপত্র। এটি শ্রীরামপুরের মিশনারীয়দের দ্বারা ১৮১৮ সালে প্রকাশিত হয়। এখন আমরা সংবাদপত্র ছাড়া আধুনিক জীবন চিন্তা করতে পারি না। বিভিন্ন ধরনের সংবাদপত্র আছে। এগুলাের মধ্যে রয়েছে দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক, ত্রৈমাসিক, সচিত্র ইত্যাদি। অধিকাংশ লােক দৈনিক পত্রিকা পড়ে। অন্যান্যগুলাে সচিত্র সাময়িকী। এগুলােতে অধিকাংশ ক্ষেত্রেই গল্প, কবিতা, নিবন্ধ ও গুরুত্বপূর্ণ প্রবন্ধ অন্তর্ভুক্ত থাকে। সংবাদপত্র সকল লােকের কাছে খুবই প্রয়ােজনীয়। এটি আমাদেরকে আনন্দ ও জ্ঞান উভয়ই দান করে। সংবাদপত্র পাঠ করে ছাত্ররা। অনেক কিছু শিখতে পারে। এসব তাদের ভাষাজ্ঞান বৃদ্ধি করতে পারে, চিন্তা শক্তিকে উন্নত করতে পারে এবং এভাবে এ সময়ের সমস্যা সম্পর্কে তাদের মতামত প্রকাশ করতে সামর্থ্য অর্জন করতে পারে। সংবাদপত্রকে জ্ঞানের ভাণ্ডার বলা হয়ে থাকে। এটি আমাদেরকে দেশ-বিদেশের খবর দেয়। জনগণ-এর মাধ্যমে তাদের মতামত প্রকাশ করতে পারে। সংবাদপত্র প্রকৃতপক্ষে জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ। সংবাদপত্রের খারাপ দিকও রয়েছে। মাঝে মাঝে ইহা মিথ্যা ও উত্তেজনাপূর্ণ সংবাদ প্রকাশ করে। এভাবে ইহা কল্যাণকে বিভ্রান্ত করে বা জনগণের অনুভূতিকে উত্তেজিত করে এবং সমাজের শান্তি বিনষ্ট করে। সংবাদ ও আনন্দ উভয়টিই পাওয়ার জন্য আমাদের সংবাদপত্র পাঠ করা উচিত। সঠিক ও নিরপেক্ষভাবে সংবাদপত্র প্রকাশিত হওয়া উচিত ! অপব্যবহার সত্ত্বেও সংবাদপত্রে যা থাকে আধুনিক বিশ্ব তা ছাড়া চলতে পারে না।

সংবাদপত্র পড়া উপকারিতা


সংবাদপত্র পড়া একটি ভাল অভ্যাস যে শিক্ষাগত মান একটি মহান জ্ঞান প্রদান করতে পারেন। এটি রাজনীতি, অর্থনীতি, বিনোদন, ক্রীড়া, ব্যবসা, শিল্প, বাণিজ্য ও বাণিজ্য সম্পর্কিত তথ্য বহন করে। এই অভ্যাসের সাথে, এটি কেবল সাধারণ তথ্য সম্পর্কে আপনার জ্ঞানের উন্নতি করবে না তবে এটি আপনার ভাষা দক্ষতা এবং শব্দভাণ্ডারও উন্নত করবে। অনেকেই দৈনিক সংবাদপত্র পড়ার অভ্যাস রেখেছেন যে তাদের দিনগুলি সকালের পত্রিকার সংবাদপত্র গ্রহণ না করেই অসম্পূর্ণ বলে মনে হয়। এখানে দৈনিক পত্রিকাগুলি পড়ার মাধ্যমে আপনি পেতে পারেন এমন কিছু সুবিধা:

1. সংবাদপত্র বিশ্বের খবর বহন করে।

2. সংবাদপত্র তথ্য এবং সাধারণ জ্ঞান প্রদান করে

3. সংবাদপত্র একটি দেশের অর্থনৈতিক অবস্থা, ক্রীড়া, গেম, বিনোদন, বাণিজ্য এবং বাণিজ্য সম্পর্কে খবর সরবরাহ করে।

4. সংবাদপত্র পড়া একটি ভাল অভ্যাস। যা গড়ে তুললে আমাদের মনকে ভাল মনের অধিকারী করে এবং এটি ইতিমধ্যে আধুনিক জীবনের অংশ। এই অভ্যাস আপনার দৃষ্টিভঙ্গি বিস্তৃত এবং আপনার জ্ঞান সমৃদ্ধ করা হবে।

5. সংবাদপত্র পড়া আপনাকে ভাল অবগত করে তোলে। এটি আপনাকে বিশ্বের বর্তমান ঘটনাগুলির সাথে সম্পর্কিত প্রতিটি আলোচনায় অংশ নিতে সক্ষম করে।

6. সংবাদপত্র পড়া আপনার জ্ঞানকে সাধারণভাবে উন্নত করবে এবং আপনার পক্ষে অন্যান্য ব্যক্তিদের সাথে সম্পর্কিত হওয়া সহজ হবে যারা প্রায়শই বর্তমান ঘটনা এবং রাজনীতি সম্পর্কে কথা বলে।

7. সংবাদপত্রের মাধ্যমে, আপনার দেশের এবং সমগ্র বিশ্বের কী ঘটছে তা সম্পর্কে আপনার একটি পরিষ্কার ধারণা এবং বোঝা থাকবে।

সংবাদপত্র পড়ার উপকারিতা ।। Benefits of Reading  Newspapers





Read More: Some Important Abbreviations Collected from the Daily Star: Daily Words

Learn More: English to Bangla: Top 52 Vocabulary GRE Words: Bangla Meaning with PDF

Learn More: English to Bangla: Barron's GRE High-Frequency 333 Words

Read More: 

Post a Comment

1 Comments