Header Ads Widget

Ticker

6/recent/ticker-posts

ইংরেজি শিক্ষা কেন গুরুত্বপূর্ণ ।। Why English Education Is Important?

         ইংরেজি শিক্ষা কেন গুরুত্বপূর্ণ ।। Why English Education Is Important? 

Importance of English Education

কেন আমি ইংরেজি শিখব? প্রকৃতপক্ষে ইংরেজিকে "সুযোগের ভাষা" হিসাবে বর্ণনা করা হয়েছে। বিশ্বব্যাপী যে কোনও অংশে বসবাসরত প্রত্যেক শিক্ষার্থীকে ইংরেজি শিখতে হবে এবং প্রতি বছর শিক্ষার্থীদের সংখ্যা দ্রুত বৃদ্ধি পাবে। "ইংরেজি কেন শিক্ষায় গুরুত্বপূর্ণ।" আমরা দেখব এখানে দশটি বড় কারণেই কেন ইংরেজি দ্বিতীয় ভাষা হিসাবে শেখা গুরুত্বপূর্ণ।

১। ইংরেজি সারা বিশ্বে সর্বাধিক ব্যাপকভাবে কথ্য ভাষাগুলির মধ্যে একটি। বিভিন্ন দেশের লোকেরা ইংরেজি ব্যবহার করে একে অপরের সাথে যোগাযোগ করে । ৬০টি দেশের ইংরেজি তাদের অফিসিয়াল ভাষা হিসাবে এবং অনেক বেশি দেশে দ্বিতীয় ভাষা হিসাবে গৃহীত হয়। মোট, প্রায় ১.৫ বিলিয়ন মানুষ বিশ্বব্যাপী ইংরেজি কথা বলতে। 


২। ভাল ইংরেজি জানার জন্য আপনার জন্য আরো সুযোগ খোলা আছে বিশ্বে এবং বিশ্বের প্রতিটি দেশে দ্বিভাষিক এবং আরো কর্মক্ষম হবে।

৩। ইংরেজি বিজ্ঞান এবং ব্যবসা ভাষা। আপনি যদি বিজ্ঞান এবং আপনার ব্যবসায়ের চালিয়ে যেতে  চান, আপনাকে ভাল ইংরেজি জানাতে হবে।

৪। ইংরেজি একটি সহজ বর্ণমালা এবং কিছু ভাষার তুলনায়, এটি বেশ দ্রুত শিখেছি যায়।

৫। ইন্টারন্যাশনাল ইংলিশ ল্যাঙ্গুয়েজ টেস্টিং সিস্টেম (আইইএলটিএস) এর  প্রশংসাপত্রটি আপনাকে বিশ্বব্যাপী যে কোনো বিখ্যাত বিশ্ববিদ্যালয়ে পড়ার করার সুযোগ দেবে। 

৬। ইংরেজি জানাতে আপনাকে বিশ্বব্যাপী সচেতন করে তুলবে এবং জীবনযাত্রার মান বাড়বে। কারণ ইংরেজী মিডিয়া শিল্পের ভাষা এবং আপনি যদি  ইংরেজি জানেন, তবে বই, চলচ্চিত্র, টিভি শো মাধ্যমে আপনি শিখতে পারবেন।

৭। ইংরেজি জানা্লে আপনি সঠিকভাবে প্রযুক্তি ব্যবহার করতে পারবেন, আপনার কাজগুলি সহজেই সম্পাদন করতে পারবেন এবং আপনার জীবনমান উন্নত হবে এবং তা উন্নত করতে সহায়তা করে।

৮। ইংরেজি শিখুন এবং চাকরিতেও আরো বেতন পাবেন। প্রতিটি দেশে ইংরেজী ভাষাভাষীদের চাকরিতে নিয়োগ দেওয়া অগ্রাধিকার দেওয়া হবে এবং অ-স্থানীয় ভাষাভাষীদের চেয়ে বেশি আপনি বেতন পাবেন।

৯। ইংরেজি ইন্টারনেটের ভাষা। অনেক ওয়েবসাইট ইংরেজীতে আছে, আপনি ইন্টারনেট থেকে সাহায্য পেতে  পারেন এবং আপনার জ্ঞান চর্চা করতে এবং আরও স্ব-অধ্যয়ন করতে সক্ষম হবেন। এছাড়াও, আপনি ইন্টারনেটে ফোরাম এবং আলোচনায় অংশগ্রহণ এবং আরও বন্ধু তৈরি করতে পারেন।  

১০। ইংরেজি শিখুন এবং কোনও আন্তর্জাতিক সম্মেলন বা ইভেন্টগুলিতে উপস্থিত হতে পারবেন বিনা দ্বিধায়। প্রধান ক্রীড়া ইভেন্ট এবং আন্তর্জাতিক সম্মেলন ইংরেজিতে অনুষ্ঠিত হয় এবং প্রতিযোগী ইংরেজিতে কথা বলবে, সুতরাং আপনি ইংরেজি শিখলে আপনি বিশাল সুবিধা পাববেন নিশ্চিত।

Post a Comment

0 Comments