Header Ads Widget

Ticker

6/recent/ticker-posts

আপনি জা্নেন কি ইংরেজি শিখা কেন এত গুরুত্বপূর্ণ ? Importance of English Language

আপনি জা্নেন কি ইংরেজি শিখা কেন এত গুরুত্বপূর্ণ ?

আপনি জা্নেন কি ইংরেজি শিখা কেন এত গুরুত্বপূর্ণ ? Importance of English Language
নিচে তার ১০ টি কারণ জেনে নিনঃ 
1. ইংরেজি বিশ্বের সবচেয়ে বেশি কথিত ভাষা। পাঁচজনের মধ্যে একজন বলতে পারেন বা কমপক্ষে ইংরেজী বোঝেন!

2. ইংরেজি বিজ্ঞান, বিমানচালনা, কম্পিউটার, কূটনীতি, এবং পর্যটন ভাষা। ইংরেজি জানার ফলে আপনার দেশে বা বিদেশে কাজ খোঁজার জন্য বহুজাতিক সংস্থায় ভাল চাকরি পাওয়ার সম্ভাবনা বাড়তে পারে।

3. ইংরেজি ৫৩ টি দেশের সরকারী ভাষা। অনেক মানুষ  ইংরেজিতে কথা বলতে পারে।

4. বিশ্বের প্রায় ৪০০ মিলিয়ন মানুষের  ইংরেজি প্রথম ভাষা হিসেবে  বিবেচিত।

5. ইংরেজি শিল্প মাধ্যমের ভাষা। আপনি যদি ইংরেজিতে কথা বলেন তবে আপনার প্রিয় বই, গান, চলচ্চিত্র এবং টিভি শোগুলি উপভোগ করার জন্য আপনাকে আর অনুবাদের এবং সাবটাইটেলগুলিতে নির্ভর করতে হবে না।


7. ইংরেজি একটি সহজ বর্ণমালা উপর ভিত্তি করে এবং এটি অন্যান্য ভাষা তুলনায় শিখতে দ্রুত এবং সহজ।

8. ইংরেজি শুধুমাত্র দরকারী নয় - এটি আপনাকে অনেক সন্তুষ্টি দেয়। অগ্রগতি জন্য তৈরী হতে ইংরেজি ভাসাকে  মহান বলে মনে হয়। যদি আপনি মনে করেন যে আপনি যে ঘন্টা কাটিয়েছেন সেটি আপনাকে পরিপূর্ণতার কাছাকাছি নিয়ে যায় তবে আপনি ইংরেজি শিখতে পারবেন।

9. যেহেতু ইংরেজী বিভিন্ন দেশে কথিত হয় তাই সারা পৃথিবীতে হাজার হাজার স্কুল রয়েছে যা ইংরেজিগুলিতে প্রোগ্রামগুলি সরবরাহ করে। আপনি যদি ইংরেজিতে কথা বলেন, আপনার একাডেমিক প্রয়োজন অনুসারে যথাযথ স্কুল এবং কোর্স খুঁজে পেতে আপনার প্রচুর সুযোগ রয়েছে।

১০. টি কারণ এটি মজার! ইংরেজি শেখার মাধ্যমে, আপনি অন্যান্য সংস্কৃতি সম্পর্কেও শিখবেন এবং জানতে পারবেন। কিছু অভিজ্ঞতা আপনাকে একজন ব্যক্তির মত মানসিকতা, অভ্যাস এবং জীবনযাত্রার শিক্ষা থেকে আপনার স্বতন্ত্র সংস্কৃতির চেয়ে আরও বেশি বাড়িয়ে তুলবে।






Post a Comment

0 Comments